শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

করোনায় একদিনে আক্রান্ত ১৬ হাজারের বেশী, মৃত্যু ১৮

বসুন্ধরা-কোভিড-করোনাভাইরাস-হাসপাতাল, সংগৃহীত ছবি।

ভয়েস নিউজ ডেস্ক:

করোনার অতিসংক্রমণশীল ওমিক্রন ভ্যারিয়েন্টের তাণ্ডবে গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬ হাজার ৩৩ জন। আর শনাক্ত হওয়া নতুন রোগীদের নিয়ে দেশে করোনাতে সরকারি হিসেবে মোট শনাক্ত ১৭ লাখ ছাড়িয়ে গেল।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৮ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট ২৮ হাজার ২৫৬ জন মারা গেলেন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় মোট রোগী শনাক্ত হয়েছে ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জন। গতকাল ১৪ হাজার ৮২৮ জনের শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল অধিদফতর। সে হিসেবে একদিনের ব্যবধানে নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ২০৫ জন।

করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৯৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৫৮ হাজার ৯৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৯ হাজার ৬৯৭টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৪৯২টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২২ লাখ ১২ হাজার ১৭৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৩৪ হাজার ৪৮৪টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৭৭ হাজার ৬৯৫টি।

এর আগে গত বছরের ২৮ জুলাই এর চেয়ে বেশি ১৬ হাজার ২৩০ জন শনাক্ত হয়েছিলেন।

ভয়েস/আআ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION